শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৯:৫৬ অপরাহ্ন

আরিফের অনুরোধে মামলা প্রত্যাহারের প্রতিশ্রুতি, মুক্তি মিলবে ভালুকার সেই স্কুল ছাত্রের

দেশের নিউজ ডেস্ক::
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
ময়মনসিংহের ভালুকায় প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে অশালীন মন্তব্য পোষ্ট করায় ডিজিটাল নিরাপত্তা আইনে শনিবার (২০জুন) মো: ইমন নামে এক স্কুল ছাত্রকে গ্রেফতার করেছে মডেল থানা পুলিশ।সে গ্রামের মো: ইসমাইল হোসেনের পুত্র ও স্থানীয় পাড়াগাঁও নবদিগন্ত উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র। শুক্রবার ওই ছাত্র তার ফেসবুক আইডিতে মোবাইল ফোনের কলরেট নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে এক অশোভন লেখা পোষ্ট করে। শনিবার হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগ সাধারন সম্পাদক হানিফ মোহাম্মদ নিপুন ভালুকা মডেল থানায় তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি অভিযোগ দায়ের করে।জানা গেছে, ২১জুন)রোববার দুপুরে সেই স্কুল ছাত্রকে ডিজিটাল নিরাপত্তা আইনে কিশোর আদালতে সোপর্দ করা হয়েছে।
আজ বৃহস্পতিবার ( ২ জুলাই) এই ব্যাপারে মডেল থানা ওসি ও মামলার বাদী হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগ সাধারন সম্পাদক হানিফ মোহাম্মদ নিপুনের সাথে কথা বলেন শিশু অধিকারকর্মী ও বাংলাদেশের শিশু মুখপাত্র খ্যাত আরিফ।এই কথপোকথনে মামলার বাদী নিপুন শিশু মুখপাত্রের কাছে পুরো বিষয়টি তুলে ধরেন পাশাপাশি দুঃখ প্রকাশ করেন। এই সময় যুবলীগ সাধারন সম্পাদক হানিফ মোহাম্মদ নিপুন কে মামলা প্রত্যাহার করে আটক স্কুল ছাত্রকে মুক্তি করার অনুরোধ জানালে বাদী পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী সপ্তাহে ই বিষয়টি সমাধানে উদ্যোগ নিবেন তিনি।প্রত্যাহার হলে হয়তো আগামী বৃহস্পতিবার মধ্যে মুক্তি পাবে আটক স্কুল ছাত্র ইমন। উল্লেখ্য, গত ছয় বছরে শিশু অধিকারকর্মী ও মুখপাত্র আরিফের অনুরোধে এখন পর্যন্ত ৩৪ টি মামলা প্রত্যাহার করে বাদীগন।এরফলে ৩৯ জন শিশু, কিশোর, কিশোরী মুক্তি পেয়েছে।
কাজগুলো করে এই শিশু অধিকারকর্মী প্রশংসা পেয়েছেন হিউম্যান রাইটস ওয়াচ, আমেনেস্ট্রি ইন্টারন্যাশনাল, ইউনিসেফ, সেভ দ্যা চিলড্রেনস সহ জাতিসংঘের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

দেশের নিউজ’র ই-পেপার::

বিজ্ঞাপন::

বিজ্ঞাপন::

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
Shahriar@01717698939