শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:১৭ অপরাহ্ন

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ

দেশের নিউজ ডেস্ক::
  • প্রকাশের সময়: সোমবার, ১৮ মে, ২০২০

মাদারীপুরের কাঁঠালবাড়ি ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে যাত্রী চাপ বেড়ে যাওয়ায় সোমবার বিকেলে ৪টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

এ তথ্য নিশ্চিত করে বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক মো. আব্দুল আলিম জানান, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই রুটে ফেরি চলাচল বন্ধ থাকবে।

কাঁঠালবাড়ি ফেরিঘাট সূত্র জানায়, সোমবার ভোর থেকে কোন প্রকার সামাজিক দূরত্ব ছাড়াই গাদাগাদি করে ফেরিতে পদ্মা পাড় হচ্ছিল যাত্রীরা। ব্যক্তিগত গাড়ি, পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্সে করে লোকজন ঢাকার দিকে যাচ্ছিলেন। দপুরের পর ঘাট অনেকটাই ফাঁকা হয়ে এলেও ঢাকা থেকে যাত্রীদের আসা থামছিল না।

এ অবস্থায় করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে যাওয়ায় আশঙ্কায় নৌপরিবহন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী সব কয়টি ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক মো. আব্দুল আলিম বলেন, ‘কর্তৃপক্ষের নির্দেশেই সোমবার বিকেল থেকে আমরা সব কয়টি ফেরি বন্ধ করে দিয়েছি। জরুরি প্রয়োজনেও ফেরি ছাড়া হবে না। অ্যাম্বুলেন্সে রোগী থাকলেও না। কারণ এখন অ্যাম্বুলেন্সে রোগী তোলা হয় না, তোলা হয় যাত্রী। পরবর্তী নির্দেশনা পেলে আবার ফেরি চলাচল স্বাভাবিক করা হবে।’

তিনি আরও বলেন, ‘গত এক সপ্তাহের মধ্যে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত যাত্রীদের চাপ সবচেয়ে বেশি ছিল। প্রতিটি ফেরিতে হাজার হাজার যাত্রী গেছে। কমপক্ষে ৫০ হাজারেরও বেশি মানুষ আজ ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে প্রবেশ করেছে।

সূত্র-দ্য ডেইলি স্টার

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

দেশের নিউজ’র ই-পেপার::

বিজ্ঞাপন::

বিজ্ঞাপন::

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
Shahriar@01717698939